করোনার কাছে অসহায় ১ দিনে দেশটিতে মৃত্যু হয়েছে ১৭৮১ জনের

আন্তর্জাতিক করোনা আপডেট

করোনাভাইরাসের কাছে অসহায় হয়ে পড়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকা। এরই মধ্যে দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪ লাখ ২৬ হাজার ৩০০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৬২২ জনের।

এর মধ্যে শুধু বুধবারই দেশটিতে মৃত্যু হয়েছে ১৭৮১ জনের। আর এই সময়ে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৯৬৫ জনের।
বুধবার শুধু নিউইয়র্কে মৃত্যু হয়েছে ৭৭৯ জনের, শহরটিতে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৩৩২ জন। এছাড়াও এদিন নিউজার্সিতে মারা গেছে ২৭২ জন, আক্রান্ত হয়েছে ৩ হাজার ২১। মিশিগানে মারা গেছে ১১৪ জন, আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৭৬। ক্যালিফোর্নিয়ায় মৃত্যু হয়েছে ৫১ জনের, আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৫। লুসিয়ানায় মারা গেছে ৭০ জন, আক্রান্ত হয়েছে ৭৪৬। ম্যাসাচুসেটসে মৃত্যু হয়েছে ৭৭ জনের, আক্রান্ত ১ হাজার ৫৮৮। পেনসিলভেনিয়ায় মৃত্যু হয়েছে ৬০ জনের, আক্রান্ত ১ হাজার ২৯৪। ফ্লোরিডায় মৃত্যু হয়েছে ২৭ জনের, আক্রান্ত হয়েছে ৯৫১ জন। ইলিনয়িসে মারা গেছে ৮২ জন, আক্রান্ত ১ হাজার ৫২৯ এবং জর্জিয়ায় মৃত্যু হয়েছে ১৪ জনের, আর আক্রান্ত হয়েছে 7৪৫ জন।

এদিকে, প্রাণঘাতী এই করোনাভাইরাসে ইতোমধ্যে ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত বিশ্বজুড়ে মারণ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৭ হাজার জন। মৃত্যু হয়েছে ৮৮ হাজারেরও বেশি মানুষের।

বিডি প্রতিদিন/কালাম

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *