পরীক্ষার জন্য আরও ৬০ জনের নমুনা বিএসএমএমইউ করোনা ল্যাবে

করোনা আপডেট

জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত- এমন ৬০ জনের নমুনা পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনা ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত ১ এপ্রিল থেকে এখন পর্যন্ত মোট ২০১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ৬৭ জন রোগী ৮ এপ্রিল বিএসএমএমইউ-এর ফিভার ক্লিনিকে সেবা নেন। এরমধ্যে ৫৪ জনের করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ করে বিশ্ববিদ্যালয়ের করোনা ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। এছাড়া বাইরে থেকে আরও ছয় জনের নমুনা সংগ্রহ করে এ ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।

আজকের (বুধবার) ৬০ জনসহ এখন পর্যন্ত মোট ২০১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে এবং ফলাফল সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) জানিয়ে দেয়া হচ্ছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে বিএসএমএমইউ।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ফিভার ক্লিনিক ও করোনাভাইরাস ল্যাবরেটরি ৯ এপ্রিল শবে বরাতের ছুটির মধ্যেও খোলা থাকবে বলে জানানো হয় বিএসএমএমইউ’র বিজ্ঞপ্তিতে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের নিয়ে পরিচালিত বিশেষজ্ঞ হেলথ লাইন সেবাও চালু থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *